নতুন প্রকাশনা সমূহ:

তিন বেসরকারি ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগ

আপনিও বেছে নিতে পারেন বেসরকারি ব্যাংকের চাকরি। ছবি: প্রথম আলোআপনিও বেছে নিতে পারেন বেসরকারি ব্যাংকের চাকরি। ছবি: প্রথম আলোতিনটি বেসরকারি ব্যাংক সম্প্রতি কয়েকটি পত্রিকায় বিভিন্ন পদে জনবল নেওয়া হবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই তিন ব্যাংক হচ্ছে এনসিসি ব্যাংক, দ্য ঢাকা ব্যাংক লিমিটেড এবং ইউসিবি ব্যাংক লিমিটেড। এখান থেকে আপনি আপনার পছন্দের পদের চাকরি খুঁজে নিয়ে আবেদন করতে পারেন।

 

ইউসিবি ব্যাংক লিমিটেডইউসিবি ব্যাংক লিমিটেড
প্রবেশনারি অফিসার
এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ফাইন্যান্স, মার্কেটিং, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, ব্যাংকিং, এমআইএস, পরিসংখ্যান, গণিত, অর্থনীতি, ইংরেজি, আইআর, আইন, ইঞ্জিনিয়ারিং (ইইই, সিভিল, মেকানিক্যাল, কম্পিউটারবিজ্ঞান ও আইটি) বিষয়ে ন্যূনতম সিজিপিএ ৩ বা প্রথম শ্রেণি এবং এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৪ পেয়ে ৪ বছর মেয়াদি স্নাতক পাস হতে হবে। বয়স হতে হবে ৩০ এপ্রিল ২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। প্রার্থীদের ১ বছর প্রবেশনকালে মাসিক ৪১ হাজার ৯০০ টাকা এবং প্রবেশনকাল শেষে ৫২ হাজার টাকা বেতন দেওয়া হবে।

আবেদন করবেন যেভাবে: প্রার্থীদের www.bdjobs.com  এর মাধ্যমে অনলাইনে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে হবে। পদটিতে আবেদন করা যাবে ১৫ মে ২০১৬ পর্যন্ত। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে ১৭ এপ্রিলেরডেইলি স্টার পত্রিকার

১০ পৃষ্ঠায়।

 

ঢাকা ব্যাংকঢাকা ব্যাংক
ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও)
এ পদটিতে আবেদন করতে হলে প্রার্থীকে ব্যবসায় প্রশাসন, ব্যাংক ব্যবস্থাপনা, অর্থনীতি, গণিত, পরিসংখ্যান ও কম্পিউটারবিজ্ঞান বিষয়ে তিনটি প্রথম শ্রেণি/বিভাগ/সিজিপিএসহ স্নাতকোত্তর পাস হতে হবে। এ ছাড়া তিনটি প্রথম শ্রেণিসহ বুয়েট থেকে সিএসই, ইইই, সিভিল ও মেকানিক্যাল থেকে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাস প্রার্থীরাও এ পদে আবেদন করতে পারবেন। তবে শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বেতন দেওয়া হবে ৪৮ হাজার ৮০০ টাকা।

 

ট্রেইনি অফিসার (টিও)

এ পদে ব্যবসায় প্রশাসন, অর্থনীতি, আন্তর্জাতিক সম্পর্ক, সমাজবিজ্ঞান, ইংরেজি, জনপ্রশাসন, রসায়ন, রাষ্ট্রবিজ্ঞান, আইন, পরিসংখ্যান, ইতিহাস, গণিত, গণযোগাযোগ, পদার্থবিদ্যা ও কম্পিউটারবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। পদটিতে বেতন দেওয়া হবে ২৫ হাজার ৯৬৬ টাকা।

 

ট্রেইনি ক্যাশ অফিসার (টিএসও)

পদটিতে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য হবে না। পদটিতে বেতন দেওয়া হবে ২৫ হাজার ৯৬৬ টাকা। সব পদের প্রার্থীদের বয়স ৩০ এপ্রিল ২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।

 

যেভাবে আবেদন করবেন

পদগুলোতে আবেদন করতে হলে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগ্রহী প্রার্থীদের www.bdjobs.com  ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ৭ মে ২০১৬ পর্যন্ত। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে ১৮ এপ্রিল ২০১৬ প্রথম আলোর তৃতীয় পৃষ্ঠায়।

এনসিসি ব্যাংকএনসিসি ব্যাংক
জুনিয়র অফিসার (জেনারেল)
পদটিতে আবেদন করতে হলে ন্যূনতম দুটিতে প্রথম শ্রেণি বা বিভাগ/জিপিএসহ স্নাতকোত্তর পাস হতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স হতে হবে ২৮ এপ্রিল ২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। শিক্ষানবিশকালে বেতন হবে ২৫ হাজার টাকা।

 

অ্যাসিস্ট্যান্ট অফিসার (জেনারেল)

এ পদটিতে আবেদন করতে হলে ন্যূনতম একটিতে প্রথম শ্রেণি বা বিভাগ/জিপিএসহ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স হতে হবে ২৮ এপ্রিল ২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। বেতন শিক্ষানবিশকালে ২০ হাজার টাকা দেওয়া হবে।

 

অ্যাসিস্ট্যান্ট অফিসার (ক্যাশ)

পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা বিভাগ/জিপিএসহ স্নাতকোত্তর পাস হতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। বয়স হতে হবে ২৮ এপ্রিল ২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। বেতন শিক্ষানবিশকালে ২০ হাজার টাকা দেওয়া হবে।

যেভাবে আবেদন করবেন

পদ তিনটিতে আবেদন করতে হলে প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ ব্যাংকের ওয়েবসাইটwww.nccbank.com.bd  এই ঠিকানায় গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে হবে ২৮ এপ্রিল ২০১৬-এর মধ্যে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি দেখুন ৭ এপ্রিল প্রথম আলোর ১৩ পৃষ্ঠায়।

Leave a Reply

পূঞ্জিকা

November ২০২০
Sat Sun Mon Tue Wed Thu Fri
« Mar    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০